সিনওয়ারের হত্যাকাণ্ড সন্ত্রাস দমনের বড় অর্জন: পেন্টাগন

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : অক্টোবর ১৮, ২০২৪

হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার হত্যাকাণ্ড সন্ত্রাস দমনের বড় অর্জন বলে মন্তব্য করেছেন পেন্টাগনের প্রেস সেক্রেটারি এয়ার ফোর্স মেজর জেনারেল প্যাট রাইডার।

প্যাট রাইডার বলেন, “বৃহস্পতিবার গাজায় হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার হত্যাকাণ্ডে যুক্তরাষ্ট্র সরাসরি জড়িত ছিল না। এটি পুরোপুরি ইজরায়েলি সেনাবাহিনীর অভিযান।”

তিনি আরও বলেন, “আমাদের অল্প সংখ্যক বিশেষ অপারেশন বাহিনী রয়েছে। যারা জিম্মি পুনরুদ্ধারের প্রচেষ্টার বিষয়ে ইজরায়েলি কর্তৃপক্ষকে সহায়তা করছে। এ নিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনের বিবৃতিও আছে।”

পেন্টাগনের প্রেস সেক্রেটারি বলেন, “গাজায় লুকিয়ে থাকা সিনওয়ার ও অন্যান্য হামাস নেতাদের খুঁজে বের করতে এবং ট্র্যাক করতে ইজরায়েলের সঙ্গে আমরা কাজ করছি। যারা গত বছরের ৭ অক্টোবর থেকে অনেক আমেরিকান নাগরিককে জিম্মি করে রেখেছে।”

তিনি আরও বলেন, “সিনওয়ারের হত্যাকাণ্ড স্পষ্টতই একটি উল্লেখযোগ্য অগ্রগতি এবং সন্ত্রাস দমনের বড় অর্জন।”

এদিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সিনওয়ার হত্যাকাণ্ডে ইজরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে অভিনন্দন জানাতে ফোন করে কথা বলেছেন। ফোনালাপে বাইডেন সিনওয়ারের মৃত্যুকে ইজরায়েল, মার্কিন যুক্তরাষ্ট্র ও বিশ্বের জন্য শুভ দিন বলে মন্তব্য করেন।

বাইডেন বলেন, “আল কায়েদা নেতা নেতা ওসামা বিন লাদেন হত্যার পর মার্কিন যুক্তরাষ্ট্রকে যে আনন্দ স্পর্শ করেছিল, ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুতে তেমন অনুভূতি হচ্ছে। সিনওয়ারের মৃত্যু ইজরায়েলি জিম্মিদের দেশে ফিরিয়ে আনা এবং সংঘাত অবসানের জন্য একটি বড় সুযোগ।” সূত্র: ডেইলি সাবাহ