‘এক ফ্যাসিস্টকে দেশছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে বসানোর জন্য নয়’

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : সেপ্টেম্বর ১৩, ২০২৪

এক ফ্যাসিস্টকে দেশছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে বসানোর জন্য নয় বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম। বৃহস্পতিবার বিকেলে টাঙ্গাইলের শহিদ স্মৃতি পৌর উদ্যানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আয়োজিত ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে সারজিস আলম বলেন, “আপনারা হুঁশিয়ার হয়ে যান। যদি মনে করেন, কিছু হবে না তাহলে ভুল ধারণা। শেখ হাসিনার মতো আপনাদেরকেও দেশ ছাড়া করবো যদি তার মতো ফ্যাসিস্ট হয়ে থাকেন।”

তিনি আরও বলেন, “যারা দিবাস্বপ্ন দেখছেন, তারা ভাইবেন না যে, এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি এখন আরেক ফ্যাসিস্টকে ক্ষমতায় বসাবো।”

সারজিস আলম বলেন, “টাঙ্গাইল মেডিকেল কলেজ পতিত সরকারের ফ্যাসিস্ট হাসিনার নামে নামকরণ করা হয়েছে। অবিলম্বে ‘টাঙ্গাইল মেডিকেল কলেজ’ নামকরণ প্রতিস্থাপন করা হোক। ফ্যাসিস্ট হাসিনার নামে মেডিকেল কলেজের নাম আমাদের স্পিরিটের সাথে যায় না।”

তিনি আরও বলেন, “টাঙ্গাইল মেডিকেল কলেজটি ‘টাঙ্গাইল মেডিকেল কলেজ’ হয়ে সারা দেশের বুকে মাথা উঁচু করে অনন্য উচ্চতায় স্থান করে নেবে।”

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন: সমন্বয়ক আব্দুল্লাহ সালেহীন অয়ন, মোবাশ্বিরুজ্জামান হাসান, মিতু আক্তার, রাকিবুল হাসান, রফিকুল ইসলাম আইনী, ইলমা খন্দকার এ্যানী প্রমুখ। সঞ্চালনায় ছিলেন স্থানীয় সমন্বয়ক ইফফাত রাইসা নূহা।