জনপ্রিয় কণ্ঠশিল্পী মনি কিশোরের লাশ উদ্ধার

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : অক্টোবর ২০, ২০২৪

শনিবার রাত সাড়ে ৯টার দিকে রামপুরা টিভি সেন্টার রোডের ৩৩৫ নম্বর বাড়ি থেকে নব্বইয়ের দশকের জনপ্রিয় সংগীত শিল্পী মনি কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের ধারণা, কয়েকদিন আগে তার মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রামপুরা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আতাউর রহমান আকন। তিনি বলেন, “৩৩৫ নম্বর বাড়ির একটি ফ্লাটে শিল্পী মনি একা থাকতেন। কয়েক দিন ধরে তিনি বাসা থেকে বের না হওয়ায় বাড়ির মালিক বিষয়টি সন্দেহ করে পুলিশকে জানায়। পরে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে। তার শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই।”

ওসি আরও বলেন, “ধারণা করা হচ্ছে, তিনি তিন-চারদিন আগে মারা গেছেন। শুনেছি তিনি বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। লাশ উদ্ধারের পর সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।”

উল্লেখ্য, মনি কিশোর পাঁচশোর বেশি গানে কণ্ঠ দিয়েছেন। রেডিও ও টিভির তালিকাভুক্ত শিল্পী হলেও গান গেয়েছেন অল্প। সিনেমায়ও তেমন গাননি। মূলত, অডিওতে চুটিয়ে কাজ করেছেন।

তার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে: কী ছিলে আমার, সেই দুটি চোখ কোথায় তোমার, তুমি শুধু আমারই জন্য, মুখে বলো ভালোবাসি, আমি মরে গেলে জানি তুমি।

তার সবচেয়ে শ্রোতাপ্রিয় গান ‘কী ছিলে আমার’ তারই সুর করা, তারই লেখা। ২০টির মতো গান লিখেছেন ও সুর করেছেন মনি কিশোর।

উল্লেখ্য, মনি কিশোর তার পোশাকি নাম। প্রকৃত নাম মনি মণ্ডল। কিশোর কুমারের ভক্ত ছিলেন বলে নামের সঙ্গে ‘কিশোর’ জুড়ে নিয়েছিলেন।