খাগড়াছড়িতে সংঘর্ষে নিহত ৩, আহত ১৭

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : সেপ্টেম্বর ২০, ২০২৪

খাগড়াছড়ির দীঘিনালা ও সদর উপজেলায় পাহাড়ি ও বাঙালিদের সংঘর্ষে তিনজন নিহত ও ১৭ জন আহত হয়েছে। এদের মধ্যে চারজন গুলিবিদ্ধ হয়েছে।

আজ শুক্রবার সকালে চট্টগ্রাম রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আহসান হাবিব পলাশ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

ডিআইজি পলাশ বলেন, “ধনঞ্জয় চাকমা (৫০) বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় এবং রুবেল ত্রিপুরা (২৫) ও জুনান (২০) রাত দেড়টায় মারা গেছেন। এদের মধ্যে ধনঞ্জয় দীঘিনালায় এবং রুবেল ও জুনান সদরে আহত হন। খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।”

পলাশ আরও বলেন, “আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্ব স্ব পরিবারের কাছে হস্তান্তর করা হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যৌথভাবে টহল দিচ্ছে।”

খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রিপাল বাপ্পী চাকমা বলেন, “দীঘিনালা ও সদর উপজেলা থেকে আসা ৯ জন বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। এর বাইরে উন্নত চিকিৎসার জন্য ৪ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

হাসপাতাল সূত্রে জানা গেছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৪ জন গুলিবিদ্ধ হন। তাদের পায়ে, কোমরে ও পেটে গুলি লেগেছে।

স্থানীয় সূত্র অনুসারে, বৃহস্পতিবার রাতেও খাগড়াছড়ি সদর এলাকায় গুলির শব্দ শোনা গেছে। পরিস্থিতি ছিল থমথমে। দীঘিনালায় অনেকে রাতেই নিরাপদ স্থানে অবস্থান নিয়েছে।

স্থানীয় প্রসাসনের পক্ষ থেকে জানানো হয়, খাগড়াছড়ি শহরে রাতে গুলির শব্দ শোনা গেছে। সেখানে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী টহল দিচ্ছে।